স্টামফোর্ড ল’ইয়ার্স এসোসিয়শন এর উদ্যেগে পূনর্মিলনী

স্ট্যামফোর্ড লইয়ার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে দেশের অন্যতম জনপ্রিয় ও স্বনামধন্য বেসরকারি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ে উদযপিত হলো আইন বিভাগে অধ্যয়নরত ও সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী উৎসব।

২২ ফেব্রুয়ারি,২০১৮ স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত জমকালো এ পুনর্মিলনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ, ট্রাস্টি বোর্ডের সদস্য ব্যারিস্টার এ কে এম ফারহান, ভাইস চ্যান্সেলর প্রফেসর মুহাম্মদ আলী নকী,  আইন অনুষদের ডীন ও  চেয়ারম্যান ব্যারিস্টার সাজ্জাদ হোসেন এবং সহকারি অধ্যাপক সেলিনা আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে ব্যারিস্টার সাজ্জাদ হোসেন বলেন, দেশের আইন-অঙ্গনের প্রসার ঘটিয়েছে এ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা, শুধু তাই নয় আইন পেশাতেও সুনাম অর্জন করেছে।

বর্তমানে দেশে যতগুলো সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ রয়েছে, এ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ সবার শীর্ষে যোগ করেন ব্যারিস্টার সাজ্জাদ।

পুনর্মিলনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যলয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর মুহাম্মদ আলী নকী, দশ বছর পর আমার এই স্বপ্নের আইনজীবীরা এতদূর এগিয়ে যাবে আমি সত্যি আনন্দিত। জেলা বারে আমাদের আইনজীবীরা নির্বাচন করে জায়গা করে নিচ্ছে এটা সত্যি গর্বের।

এদিকে, পুনর্মিলনী অনুষ্ঠানে সম্পৃক্ত হয়ে দোয়া চেয়েছেন আসন্ন ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে সদস্য পদপ্রার্থী স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মোঃ মোক্তাদির কাজল,  আবদুর রব খান,  তুষার ঘোষ ও শারমিন জাহান শিমু।

স্ট্যামফোর্ড লইয়ার্স অ্যাসোসিয়েশন এর আহবায়ক ইমরাত হোসেন বলেন, প্রতি বছরের মত এবারও এ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে নমিনেশন পেয়েছে।’ এ বছরও  স্ট্যামফোর্ডের শিক্ষার্থীরাই জয়ী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আসন্ন ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে প্রার্থীদের জন্য শুভ কামনা জানিয়ে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ বলেন, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সাফল্যের গল্প শুনে আজ আমি খুব আনন্দিত ও আপ্লুত। আমি আশা করি, তাদের দেখে বর্তমান শিক্ষার্থীরাও অনুপ্রাণিত হবে।

আইন বিভাগের এই সাফল্যকে ধরে রাখতে এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রাখতে সফল এসব আইনজীবীদের কাছে সহযোগিতা চেয়েছেন ফাতিনাজ ফিরোজ।

ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী সদস্য মাহমুদুল হাসান অমি ও তামান্না খানমের সঞ্চালনায় জমকালো ও আনন্দঘন এ মিলনমেলায় আরো বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক সেলিনা আক্তার, ট্রাস্টি বোর্ডের সদস্য এ কে এম ফারহান ও স্ট্যামফোর্ড লইয়ার্স অ্যাসোসিয়েশনের সদস্য সচিব তাইবুর রহমান তুহিন প্রমুখ।